গত কয়েক বছরে প্রযুক্তি অভাবনীয় উন্নতি করেছে। বিশেষ করে মোবাইল প্রযুক্তিতে যুক্ত হয়েছে নতুন মাত্রা। বর্তমান সময়ে পরিস্থিতি এমন হয়েছে যে, আপনি যেকোন কাজ সম্পাদন করতে কোন না কোন এপ্লিকেশন পাবেন। ধরুন আপনি আপনার প্রিয় মানুষ খুজছেন বা আপনি আপনার বাসার বাজার করবেন কিংবা আপনার বাসার অব্যবহৃত জিনিস বিক্রয় করবেন; এই সব কিছুর জন্যই কোন না কোন এপ্লিকেশন রয়েছে।

আর আমরা যে প্রতিষ্ঠানের কাছে থেকে এপ্লিকেশন ব্যবহারের সুবিধা পেয়ে থাকি তার নাম Google. কিন্তু এই প্রতিষ্ঠান যে শুধু এপ্লিকেশন খুজে পাওয়া একটি প্লাটফর্ম হিসেবে কাজ করে তা নয়, এর পাশাপাশি এই প্রতিষ্ঠান এমন অনেক এপ্লিকেশন তৈরি করে যা আমাদের স্মার্টফোন ব্যবহারকে আরো সহজ করে। কিন্তু আশ্চর্য হলেও সত্যি যে আমরা অনেকেই তাদের জীবনকে সহজ করে দেওয়া এপ্লিকেশন সম্পর্কে জানি না। তাই আজকের লিখায় এমনই সব Google এর Develop করা এপ্লিকেশন নিয়ে কথা বলা হবে যেগুলো আপনার স্মার্টফোন ব্যবহারকে করবে আরো সহজ এবং আনন্দদায়ক। তাহলে দেরি না করে শুরু করা যাক….

Allo

Gmailify

Google Fonts

Panoramio

Google Screen Search

Google Sound Search

Think with Google

Google Sky

এছাড়াও রয়েছে গুগল ট্রান্সলেটর, গুগল আর্থ বা গুগল আর্টের মত অনেক সাহায্যকারী এপ্লিকেশন। যেগুলো আপনার স্মার্টফোনের ব্যবহারকে করবে আরো সহজ এবং সুবিধা জনক। তাই দেরি না করে এখনি ডাউনলোড করে ফেলুন আপনার পছন্দের এপ্লিকেশনটি।