ফেইসবুক থেকে ইনকামের কথা শুনলে একদল মানুষ বলবে ভূয়া, আরেকদল মানুষ ঝাপিয়ে পড়বে। আসলে মূলত ব্যাপারটা ভূয়া না, তবে ব্যাপারটা সহজও না। তবে হ্যাঁ, ইনকাম করা সম্ভব, এবং প্রচুর পরিমাণে। কোন রকম দক্ষতা ছাড়াই ইনকাম করা সম্ভব। এখানে অনায়াসে বলা যায়, একজন ওয়েব ডিজাইন বা গ্রাফিক্স ডিজাইনার থেকেই বেশি ইনকাম করা সম্ভব, এবং অনেকেই করছে।

আসল কথায় আসি, আমি আপনাদের সামনে আজ ফেইসবুক থেকে ইনকাম করার একটা অন্যতম মাধ্যম ইন্সট্যান্ট আর্টিকেল নিয়ে কথা বলবো।

ইন্সট্যান্ট আর্টিকেল কি?

একটি ওয়েব সাইট হতে ফেইসবুকে যে আর্টিকেল শেয়ার করি, সেই আর্টিকেল যদি ফেইসবুক এডভাইস সিস্টেম অনুযায়ী শেয়ার করি তাহাকেই ইন্সট্যান্ট আর্টিকেল বলে। সহজ ভাবে বলতে পারি ফেইসবুক অফিসিয়াল মোবাইল এপ্যাসের মাধ্যমে বিভিন্ন ওয়েব সাইটের আর্টিকেল সহজেই ক্লিক করার মাধ্যমে, সাইটে না গিয়ে ফেইসবুকেই সম্পূর্ণ আর্টিকেল পড়া যায় ইহাকেই ইন্সট্যান্ট আর্টিকেল বলে।

ইন্সট্যান্ট আর্টিকেল সেটআপ করতে কি কি প্রয়োজন?

ইন্সট্যান্ট আর্টিকেল সেটআপ করতে সাধারণত একটি ওয়েব সাইট এবং একটি ফেইসবুক পেইজ। ফেইসবুকের নির্দিষ্ট সেটআপ কোড থিমের মধ্যে বসাতে হয় এবং ওয়ার্ডপ্রেস প্লাগইন এর মাধ্যমে ওযেব সাইট টু পেইজ কানেক্ট করা হয়।

ওয়েব সাইটে পাবলিশকৃত আর্টিকেল গুলো ফিড এর মাধ্যমে ফেইসবুক পেইজে আসে, এবং ডেভলপমেন্ট এর মাধ্যমে ইন্সট্যান্ট আর্টিকেল হিসেবে তৈরী হয়।

ইন্সট্যান্ট আর্টিকেল ইনকাম কেমন?

ইন্সট্যান্ট আর্টিকেল এর ইনকাম অনেকটা গুগল এডসেন্স এর মত। তবে এডসেন্স থেকে ভালো পেমেন্ট করে ফেইসবুক। আর ফেইসবুকে মানুষ সাধারণত অনেক সময় ব্যয় করে। এর কারণে ফেইসবুক ট্রাফিক পাওয়া সহজ এবং আনিং বেশি। সাধারণত আমার ইনকাম 150-200$ ডলার ইনকাম হয়। যদিও যথাযথ সময দেই না। আমার অনেক ক্লায়েন্ট আছে যাদের মাসিক 2000$ এর উপরে ইনকাম্।

ইন্সট্যান্ট আর্টিকেল থেকে কিভাবে পেমেন্ট পাওয়া যায়?

ইন্সট্যান্ট অর্টিকেল তথা ফেইসবুক পেমেন্ট করে ব্যাংক এর মাধ্যমে। 100$ এর উপরে হলে অটোমেটিক আপনার ব্যাংক একাউন্টে ডলার ঢুকে যাবে।

এছাড়াও রিসেন্টলি পেঅনারে পেমেন্ট নেওয়ার সিস্টেম চালু করেছে ফেইসবুক।

আমি আর্টিকেল রাইটার না, তবে অন্যদের অনুপ্রেরণায় প্রথম আর্টিকেল লিখলাম। ভূলক্রুটির জন্য ক্ষমাপ্রার্থী। সেই সাথে ইন্সট্যান্ট আর্টিকেল বিষয়ে যে কোন প্রশ্ন করতে পারেন, হেল্প করবো ইনশআল্লাহ।