নাসিম গংদের ভিডিও বা ওয়েবসাইটএর যে সব পরামর্শ দেখেন তার অধিকাংশ কথাই আমি লিখি না। সে সব কথা লিখে কাজ কমই পাওয়া যায়। নিচে উল্লেখ করলাম।
.
X এমন ইন্টারেস্টিং একটা জব পোস্ট পেয়ে আমি বেজায় খুশি হয়েছি।
X আমি সেই ১৯৫৩ সাল থেকে আছি।
X পিরথিমির() মধ্যে আমিই কেবল এই করি সেই করি।
X আমার ফিডব্যাক, পাষ্ট ওয়ার্ক দেখলেই প্রমাণ পাবেন।
X গত বছর খুলানায় এই করেছিলাম।
X যদি আমাকে কাজটা দেন তয় আমি আমার জীবনের যত অভিজ্ঞতা আছে তা কাজে লাগিয়ে আমি . . । আরও পড়ুন আপনি যদি ফ্রিল্যান্সার হতে চান ? তাহলে, আল্টিমেট গাইডলাইন গুলো পড়ুন।

আমি ফাইভারে ৯৯ বাজেটে ৩০০ বিড করে কাজ পেয়েছি। পরশুদিন আপওয়ার্কে ২৫ এর কাজে ৫০ বিড করে কাজ পেয়েছি। ৫+৫ বোনাস। অনেক সময় এমন হয়েছে।
.
আমি কি ইয়েস, নো, ওকে লিখেছিলাম? আমি ৯৯% বিশুদ্ধ ইংরেজীতে লিখেছিলাম। ইংরেজীতে জাহাজ বলে একটা কথা আছে। সে পর্যন্ত যাবার দরকার নেই। আমি ইংরেজীতে অনার্স মাস্টার্স করেছি বলে হয়তো একটু বেশি পারি বলে ভেবেছেন? এটাও ঠিক নয়। যে কোন বিষয়ে পড়ালেখা করে অনেকেই আমার চেয়ে ইংরেজী ভালো জানেন এবং বলেন। এমন কি অনেক কম লেখাপড়া করা লোকেরাও ভালো ইংরেজী জানেন। প্রচুর আছে বিশেষ করে ফ্রিল্যান্সারদের মধ্যে।
.
উরপে() উঠতে চাইলে উঠেন । নইলে যেখানে আছেন ওখানেই থাকেন। আপনার ইচ্ছা।
ফ্রিল্যান্সিং করবেন নতুন নতুন স্কিল শিখবেন না। খালি কামাইবেন আর শ্রী মঙ্গল, জাফলং, সাজেক যাবেন। ইংরেজীও শিখবেন না? প্রেম করবেন আবার গার্ল ফ্রেন্ড দেখা করতে চাইলে বলবেন আমার ডেলিভারি আছে, আজকে টাইম নাই। আরও পড়ুন ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে এ ব্যার্থ হওয়ার কিছু কারন।

কেমনে বিজনেসে উন্নতি হবে আর কেমনে প্রেম টিকবে বলেন?